আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হায়েনার দল বাঙালি জাতিকে ধ্বংস করতে চেয়ে ছিলো: বস্ত্র ও পাট মন্ত্রী

নবকুমার:

১৯৭১ সালের ২৫ শে মার্চ কাল রাতে পাকিস্তানের হায়েনার দল বাঙালি জাতি কে বিশ্বের মানচিত্র থেকে ধ্বংস করতে চেয়ে ছিলো বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

সোমবার জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে ৩ দিন ব্যাপী মুক্তিসংগ্রাম উ’সবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন , নিরস্ত্র বাঙালিদেরকে যে ভাবে পাকিস্তানের হায়েনার দল হত্যা করেছে । পৃথিবীর ইতিহাসে আর দ্বিতীয় কোন দেশে হয় না। এত অল্প সময়ে যে পরিমাণ লোক হত্যা করেছে তা গণহত্যার সামিল। বঙ্গবন্ধুর কন্যা ২৬ শে মার্চ কে আন্তর্জাতিক গণহত্যা দিবসের স্বীকৃতি আদায়ের জন্য কাজ করছে। অচিরেই বিশ্ব নেতৃবৃন্দ আমাদের দাবি মেনে নেবেন।

মন্ত্রী বলেন, সেই দিন প্রথম পুলিশ বাঙালিদের উপর গণহত্যা চালায়। চারি দিকে শুধু গুলি আর গুলি। ওদের টার্গেট ছিলো ছাত্র যুবকদের উপর।

বঙ্গবন্ধুকে স্বাধীনতার ঘোষক উল্লেখ করে গোলাম দস্তগীর গাজী বলেন, বিএনপি স্বাধীনতা যুদ্ধের ঘোষণা নিয়ে মিথ্যাচার করছে। বঙ্গবন্ধুই স্বাধীনতার ঘোষক । আমরা মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধু ২৫ শে মার্চ কালরাতে প্রথম প্রহরে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন এবং সেই ঘোষণা পত্র ওয়ালেসের মাধ্যমে চট্টগ্রামে বেতার কেন্দ্র পোছে দিয়ে ছিলেন।

তিনি বলেন, তরুণ প্রজন্ম কে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। যে জাতি তার জন্মের ইতিহাস জানে না সে জাতি কখনো উন্নতি লাভ করে নাই। যারা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির চেষ্টা করছে তাদেরকে বিচারের আওতায় আনা হবে।

এসময় উপস্থিত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম , অধ্যাপক বশির আহমেদ প্রমুখ।

এছড়া জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গোলাম দস্তগীর গাজী কে ক্রেস্ট প্রদান করা হয়েছে । মন্ত্রী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালের মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ঘুরে দেখেছেন।

উল্লেখ্য  ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সারা দিয়ে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ২ নং সেক্টরের অধীনে রামপুরা রূপগঞ্জ অঞ্চলে যুদ্ধ করেছেন।

 

 

 

 

স্পন্সরেড আর্টিকেলঃ